মা চটি গল্প – মায়ের আদরের খোকা – 4 by maltishen

বাংলা মা চটি গল্প।কালকে রাতে একটু বেশি রাতজাগা হয়ে গিয়েছিল তাই সকালবেলা ঘুম থেকে উঠতে দেরি হয়ে গেল। ঘুম থেকে উঠে দেখি মা পাশে নেই। থাকার কথাও না। মা এমনিতেই খুব সকাল সকাল ঘুম থেকে উঠতে। আমিও উঠতাম। গ্রামের মানুষের এটাই মূল স্বভাব। সকাল সকাল ঘুম থেকে উঠে নাস্তা সেরে ফেলে তারপর চলে যেতাম মাঠের কাজে মন দিতে। কিন্তু আজকে বড্ড দেরী হয়ে গেল। আমার কাছে একটা ছোট্ট নোকিয়া সেট ছিল যেটাতে সময় দেখলাম প্রায় এগারোটা বাজে।

[সমস্ত পর্ব
মায়ের আদরের খোকা – 3 by maltishen]

আর গ্রামে এগারোটা মানে প্রায় দুপুর। তাড়াতাড়ি বিছানা ছেড়ে উঠে ফ্রেস হতে আমাদের টিউবয়েলে চলে গেলাম এবং খুব তাড়াতাড়ি হাত মুখ ধুয়ে রান্না ঘরে গেলাম দেখি সেখানে মা আগে থেকেই রান্নাবান্নার কাজ প্রায় শেষ করে ফেলেছে। মাকে গিয়ে খাবার দিতে বললাম এবং মা খাবার বেড়ে দিল আমার সামনে, কিন্তু কেন যেন মা আমার দিকে একটু অদ্ভুত দৃষ্টিতে তাকিয়ে ছিল। মনে হচ্ছিলো মা আমার উপর খুব রেগে আছে। আমি তো কিছুই বুঝতে পারছিলাম না।

মা চটি গল্প

আমি মাকে তেমন একটা ভয় পাই না কিন্তু অনেক শ্রদ্ধা করি এবং ভালবাসি তাই মায়ের দিকে আমি কিছুক্ষণ পরপর তাকিয়ে একবার জিজ্ঞেস করেই ফেললাম “আম্মা…..কিছু কইবা আমারে?
-না কিছু কমু না…. তুই তাড়াতাড়ি খা.. এত দেরি করে ঘুম থেকে উঠলে অইবো? সারারাত কি চুরি করছোস?
-রাইতে তো অনেক গরম পড়তে শুরু করছে.. ইমন গরমে ঘুমানো যায়?

-তাহলে এত গরমে তুই আমার লগে হইতে আইসোস কিয়ের লাইগ্যা? কালকা থেইকা তুই তোর ঘরে ঘুমাবি…
-কিন্তু আম্মা তোমার লগে ঘুমাইতে আমার বেশি ভালো লাগে.. তোমারে জড়ায়ে ধরে ঘুমাতে আমার অনেক ভালো লাগে..
-আমারে জড়াইয়া ধইরা ঘুমানো লাগবো না… তুই এখনো অনেক বড় হইছোস..
– পোলাপাইন বড় হইয়া গেলে আলাদা ঘরে হূইতে দিতে হয়…মা চটি গল্প

-আমি বড় হইয়া গেছি দেইখা কি পর হয়ে গেছি? তোমার পোলারা কি তুমি পর বানাইয়া দিতাছো?
-পর হইয়া গেছোস না তুই রাতের বেলা শরীরের উপরে হাত পাও দুইলা দেছ…
-আমার মারে আমার জরাইয়া ধৈরা ঘুমাইতে ভালো লাগে…আমিতো এখন তোমার কাছে অনেক বড় হয়ে গেছি…তাইনা আম্মা?
-আরে মগা পোলা…. তুই কত বড় হইয়া গেছোস না তাহলেই শরীরের হাত পাও যদি আমার শরীরের উপর পড়ে আমি বাঁচমু?
-আইচ্ছা আম্মা এহন থেইকা আর হইব না.. আমি খেয়াল রাখমু… তোমার কষ্ট হোক এইডা আমিও চাইনা…

তারপরে মা আর কিছু বলল না এবং আমিও আমার খাওয়ায় মনোযোগ দিলাম। খাওয়া-দাওয়া শেষ করে হাত-মুখ ধুয়ে উঠে পড়লাম মাঠের কাজে যাওয়ার জন্য। তৈরি হয়ে বাড়ি থেকে বেরিয়ে যাওয়ার পথেই আমার মনে হল, কালকে রাতে যে মায়ের বুকের ব্লাউজের দুটো বোতাম খুলে ফেলে ছিলাম এবং দুধ দুটো বের করেছিলাম সেটা তো আর আমার খেয়াল ছিলনা। মার দুধ বের করা অবস্থা থেকে আমি ঘুমিয়ে পড়েছিলাম। সকালে তো নিশ্চিত মাস এটা দেখেছে।
তাহলে এই জন্যই হয়তো মা আমার উপর কিছুটা রেগে আছে। মা চটি গল্প

আমি এখন সেটা আন্দাজ করতে পারলাম। তাহলে মা হয়তো বুঝেছে যে এটা আমার কাজ। কিন্তু আমার চিন্তা মা মনে মনে কি ভাবছে? মাকে এটা মেনে নেবে যে তার নিজের পেটের ছেলে তার দুধ বের করেছে ব্লাউজের ভেতর থেকে? এইসব চিন্তা করতে করতে আমি মাঠে চলে গেলাম। মাঠে গিয়ে একমনে মাঠের কাজগুলো শেষ করতে লাগলাম। আজ তাড়াতাড়ি বাড়ি ফিরে যেতে হবে। আজকে যে করেই হোক মায়ের সঙ্গে ভাব জমাতে হবে। মায়ের সঙ্গে খেলা জমাতে হবে।

আমার ধারণা মাকে আমি মায়াজালে আবদ্ধ করতে পারো। কারণ সেই আমার আশেপাশে থাকা একমাত্র নারী যে আমাকে সবচেয়ে বেশি ভালোবাসে। আমি তার পাশে থাকা একমাত্র পুরুষ যে তাকে সবচেয়ে বেশি ভালোবাসি। সে ক্ষেত্রে আমার নাম আমার মায়ের সম্পর্কটা আমি আরো দৃঢ় করতে চাই। অন্তত আমার ইচ্ছা ছিল এটাই, কারণ মায়ের মনে কি চলছে সেটা তো আর আমি জানিনা। মা চটি গল্প

আজকে বাড়ি একটু তাড়াতাড়ি ফিরে গেলাম। গিয়ে দেখি মা আমাদের হাঁস-মুরগি গুলোকে তাদের ঘরে আবদ্ধ করার চেষ্টা করছে। আমিও সেখানে মাকে সাহায্য করার জন্য গিয়ে হাঁস-মুরগি গুলোকে ঘরের মধ্যে আবদ্ধ করলাম। তারপর মাকে জিজ্ঞেস করলাম “আম্মা তুমি গোসল কইরা লইস?”
-নারে আব্বা এখনো গোসল করি নাই.. এই এখন গোসল করতে যামু..
-তাইলে আমিও যামু তোমার লগে, আহো দুইজনে মিল্লা গোসল কইরা আহি।

-যা তুই গিয়া কাপড়-চোপড় লইয়া আয়, আমিও আমার কাপড় চোপড় লইয়া ঘাটলায় যাইতাছি।
-ঠিক আছে আইতাছি তুমি খারাও।
তারপর আমি ঘরে গিয়ে আমার একটা গেঞ্জি এবং একটা লুঙ্গি নিয়ে সোজা চলে গেলাম। মায়ের কাছে গিয়ে দেখি মাথা জামাকাপড় এবং গামছা সঙ্গে নিয়ে নিয়েছে। তারপর আমরা মা বেটা দুজন মিলে পুকুরপাড়ের দিকে চলে গেলাম।মা চটি গল্প

সেদিন যেখানে মাকে গোসল করতে দেখেছিলাম ঠিক সেখানে। জায়গাটা আমাদের বাড়ি থেকে বেশি দূরে না। পুরোপুরি সন্ধ্যা হয়নি তাই আমরা পুকুরের দিকে চলে গেলাম। না হলে হয়তো বাড়ির টিউবওয়েল এই গোসল কাজ সেরে ফেলতাম।

-আজ এত তাড়াতাড়ি আইয়া পড়লি? কাম কাজ সব শেষ কইরা আইসোস?

-হম কাম কাজ সব গুছায়া থুইয়া আইসি।

-যাওয়ার সময় তো খাইয়া গেলি না, তোর খিদা লাগে নাই? দুপুরবেলা খাইয়া-দাইয়া তারপর মাঠে জাইতি…

-সমস্যা নাই আম্মা, গোসল কইরা তারপরে বাসায় গিয়া খামু। মা চটি গল্প

টুকিটাকি কিছু কথা বলতে বলতে মা বেটা মিলে পুকুর পাড়ে চলে এলাম এবং প্রতিদিনকার মতোই গোসল করতে লাগলাম। আজকে আমি লুঙ্গি পরা অবস্থায় শরীর থেকে স্যান্ডো গেঞ্জি খুলে রেখে মাকে দিলাম এবং মা সেখানে তার জামাকাপড় সহ আমার স্যান্ডো গেঞ্জি নিয়ে ধুয়ে দিতে লাগলো আর আমি আমার শরীরে সাবান মেখে ঘষে ঘষে গোসল করতে লাগলাম। গায়ের সাবান সাবান মেখে তারপর দিলাম পানিতে একটা ঝাঁপ।

ডুব দিয়ে গোসুল করতে আমার খুব ভালো লাগে। এবং আমি পুরের মধ্যে ঘুরে ঘুরে সাঁতার কেটে কেটে গোসল করছি এবং সেই সুযোগে মাকেও দেখছি। মা যখন বসে বসে কাপড় চোপড় ঢুকছিল তখন মায়ের দুধ গুলো তার হাঁটুর ভাজে লেগে ঠেলে ঠেলে বেরিয়ে আসছিল ব্লাউজের ভেতর থেকে। যেগুলো দেখে সত্যিই আমার নিচে ধনপুর দাঁড়িয়ে গিয়েছিল। মা চটি গল্প

আম্মা মনোযোগ দিয়ে কাপড় কাচছিল। মা কাপড় কাচার সময় তার গায়ের শাড়ি আচল কোন কিছুরই কোন খেয়াল ছিল না। আমি পানির ভিতর দাঁড়িয়ে দাঁড়িয়ে এদিক ওদিক সাথে যাচ্ছিলাম আর ভালো করে মাকে দেখছিলাম। কিন্তু হঠাৎ করে দেখলাম মার নজর আমার দিকে পড়ল, এবং আমি চমকে গিয়ে মার দিক থেকে চোখ সরিয়ে নিলাম। আমি আর চোখে দেখতে পেলাম না তার বুকের দিকে তাকিয়ে তার অবস্থা বুঝতে পেরে কাপড় দিয়ে তার মুখ ঢেকে দিল। আমার কিছুটা মন খারাপ হয়ে গেল। হয়তো আমার কর্মকাণ্ডে মা সত্যিই রেগে যাচ্ছে।

কিন্তু তা সত্বেও আমি মায়ের দিকে তাকিয়ে ছিলাম। মা যেন এই বার আমার দিকে আরো বেশি লক্ষ্য করতে শুরু করেছে। কিছুক্ষণ পরপরই মায়ের সঙ্গে আমার চোখাচোখি হচ্ছে। আমি বারেবারে মাথা সরিয়ে নিলেও মা আমাকে এক নজরে দেখছিল। তারপর মা উঠে দাঁড়িয়ে তার শাড়ি শরীর থেকে খুলে ফেলল। এবং সায়া খুলে বুক পর্যন্ত উঠিয়ে শরীর থেকে ব্লাউজ খুলে ফেললো। ব্লাউজ খুলে যেই মা ছায়ার দড়ি তার বুকের কাছে বেঁধে ব্লাউজ কাটার জন্য বসে পড়ে, অমনি মায়ের গোল গোল পাছা আমার চোখের সামনে স্পষ্ট হলো।মা চটি গল্প

ছায়ার যে বাঁধন এর গিট দেওয়া হয় সেই জায়গাটা দিয়ে আমি মার পাশ থেকে তার বুকের দুধ স্পষ্ট দেখতে পাচ্ছিলাম। পুরোপুরি দুধ না দেখা গেলেও 15 থেকে যত টুকু দেখতে পাচ্ছিলাম তাতে বুঝতে পারলাম মায়ের দুধ গুলো এখনো কিছুটা চোখা চোখা এবং খাড়া খাড়া আছে। খুব কম বয়সী মেয়েদের এরকম চোখা দুধ হয়। মা যখন আবার উঠে দাড়ালো তখন বুঝতে পারলাম যে তার বুকের দুধের বোঁটা গুলো একেবারে দাঁড়িয়ে আছে। কমসেকম এক ইঞ্চির মতো তো হবেই। অনেক বড় বড় সাইজের দুধের বোটা।

আমি নিজে নিজে ভাবতে লাগলাম যে ছোট সময় চুসে চুসে এ বোঁটাগুলোকে এত বড় করে ফেলেছি। আবার যদি এই দুধের বোটা গুলো চুষতে পারতাম? কি সুখ টাই না পেতাম। এই কথা ভাবতে ভাবতে আমি গলা পানিতে নেমে শুধু মাথাটা বের করে এক হাত দিয়ে পানির নীচে আমার ধোন খেচতে লাগলাম। পানির নিচে ধন খেচা টা একটু অন্যরকম। আমি মায়ের সামনাসামনি থেকেই ধোন খেচছি এবং মায়ের পুরো শরীর দেখছি। মায়ের শরীরের সম্পূর্ণ ছায়া লেপটে ছিল। মা চটি গল্প

ফলে মায়ের শরীরের সমস্ত ভাজ এবং পুরো গঠন আমি দেখতে পাচ্ছিলাম এবং মাপতে পারছিলাম। সতী মায়ের শরীরের আনাচে কানাচে ভালো চর্বি জমেছে। পেটের চর্বি জমে কিছুটা মোটাসোটা হয়েছে। পেট দেখে মনে হবে প্রায় পাঁচ মাসের গর্ভবতী। বেশি ফলাও না আবার একেবারে টাইট ও না। পাছা দুটো যেন একেবারে গোল গোল। আর শায়া এখন পর্যন্ত ভেজেনি তাই বাসার দুটো গোল গোল অংশটাই শুধু দেখা যাচ্ছে।

আমি অনবরত ধন খেচে যাচ্ছিলাম কিন্তু খেয়াল করছিলাম না যে আমার হাতের নাড়াচাড়ায় আমার আশেপাশের পানীয় ঢেউ খাচ্ছিল। তার মাঝে মা কিছুক্ষণ পরপরই আমাকে দেখছিল। এবং মা হয়তো বুঝতে পেরেছিল যে আমি পানির ওখানে দাঁড়িয়ে কিছু একটা করছিলাম।
মা আমাকে হয়তো বা সন্দেহের চোখে দেখছিল যে আমি কি করছিলাম। এক সময় আমাকে জিজ্ঞেস করে ফেলল “কি করতাসোস বাজান? এতক্ষণ ধইরা পানির ভিতর থাকলে ঠান্ডা লাইগ্যা যাইবো.. তাড়াতাড়ি গোসল কইরা লা.” মা চটি গল্প

-আম্মা তুমিও পানির ভিতর নাইমা আসো.. অহনা একটু পানির ভিতর..

-না রে বাপ আমি তো সাঁতার কাটতে পারিনা.. ছোটবেলা থেকে আমি সাঁতার করতে পারিনা.. আমার ভয় লাগে..

-কি গো আম্মা তুমি এত বড় হইয়া গেছো এখন পর্যন্ত সাঁতার কাটতে পারো না? আমারে দেখো আমি কত ছোট কাল থেকেই সাঁতার কাটতে পারি…

-হরে বাজান তুই তো আমার লক্ষী বাজান তুই সব পারোশ.. আমি পানিতে নামতে পারবো না বাজান আমার ভয় লাগে..

-চিন্তা কইরো না আম্মা আমি তো আছি তুমি আমার লগে পানিতে নাইমা আহ.. আমি তোমারে ধইরা সাতার শিখায় দিতাছি..

-কি কস বাজান এই বুড়া বয়সে সাঁতার শিখবো? নারে বাজান এখন টাইম নাই.. অন্য একদিন হিট মনে অহন তুই তাড়াতাড়ি উঠায়ে আয় গোসল শেষ কইরা..

-ভয়ের কিছু নাই আম্মা আমি তো আছি তোমার লগে তোমার কিছুই হইবো না… মা চটি গল্প

তারপর আমি মায়ের কাছে গিয়ে মাকে টেনে পানিতে নামানোর চেষ্টা করলাম। আমি ঘাটলায় উঠে গিয়ে মাকে জড়িয়ে ধরলাম বলে রাখা ভালো আমি দেখেছিলাম সেই ধন খেচা বাদ দিয়ে মিন যখন ঘাটলে উঠে এলাম তখন আমার ধন লুঙ্গির উপর দিয়ে দাঁড়িয়ে ছিল সেটা আমি বুঝতে পারছিল। কারণ মায়ের সামনেই তখন আমার ধন দাড়িয়ে ছিল এবং আমাকে জাপ্টে ধরে নিচে নামানোর চেষ্টা করে আমার ধন মায়ের শরীরে স্পর্শ হচ্ছিল। মা কোনমতেই পানিতে নামতে চাইছিল না।

আমি মাকে অনেক খন ধরে বুঝিয়ে আশ্বাস দিয়ে তারপর জোর করে পাঁজাকোলা করে আমিসহ মাকে কোলে নিয়ে পানিতে ঝাপ দিলাম। ফলে মায়ের সায়া যেটা তোমার বুকের উপর বাঁধা ছিল সেটা নিচের দিক থেকে মায়ের কোমর পর্যন্ত উঠে চলে এসেছে, সেটা আমরা তখনও টের পাইনি। আমি তখনো মাইকে পাঁজাকোলা করে ধরেছিলাম কারণ মা ভয় পাচ্ছিল। মা চটি গল্প

সত্যি সত্যিই মা সাঁতার কাটতে পারে না। কারণ মায়ের অবস্থা দেখে সেটা বুঝতে পারছিলাম। মা আমাকে শক্ত করে গলা জড়িয়ে ধরেছিল। যদিও কিছুটা নিচে মাটি ছিল। মায়ের থেকে আমি একটু বেশি লম্বা তাই আমার পায়ে মাটি ঠেকছিল কিন্তু মায়ের পায়ে ঠেকছিল না। যার ফলে মা আমাকে খুব শক্ত করে জড়িয়ে ধরেছিল। আমি কখন যেন হঠাৎ করে মায়ের পাচায় হাত লেগে যায় বুঝতে পারিনি। তখন আমি যতটুকু বুঝলাম যে মায়ের পাছার কাছ থেকে ছায়া উপর উঠে গেছে তাই আমার মত গিয়ে সরাসরি আমার মায়ের নরম তুলতুলে গুনগুন পাছার উপর গিয়ে পড়েছে।

আমার মায়ের পাছা সত্যি খুব মসৃণ। হঠাৎ করে মায়ের নগ্ন পাছায় হাত লাগায় আমি কিছুটা চমকে গেলাম সেইসাথে মা কিছুটা চমকে গিয়ে আমার গলা ছেড়ে দিয়ে এক হাতে আমার কাঁধে ভর দিয়ে অন্য হাতে তার পাছা থেকে আমার হাতটা সরিয়ে তার ছায়া আবার নীচে নামানোর চেষ্টা করতে লাগলো। পানির নিচে থাকা কোনো কাপড় চোপড় ঠিক রাখা খুবই কঠিন, তারপর উমা যতটা সম্ভব ছায়াটাকে ঠিকঠাকভাবে রাখার চেষ্টা করতে থাকলো। এবং কিন্তু মা এমন ভাব করছিল যেন কিছুই হয়নি। মা চটি গল্প

আমি যে তার ছেলে হয় তার লেংটা পাছায় হাত বুলিয়েছি সেটা জেনেও আমাকে কিছুই বলেনি এমন কি কোন রাগ দেখায়নি। তাতে করে আমার শরীরের কাম জালা যেন আরো বেড়ে গেল সাথে সাথে আমার সাহস দ্বিগুণ হয়ে গেল।
মাকে ভালো করে জড়িয়ে ধরে আমি বললাম “ভয় পাইও না আম্মা.. আমি তোমারে আজকা সাতার শিখায় দিমু..

-নারে বাজান আমার সাঁতার শেখানো লাগবোনা.. স্কুল তাড়াতাড়ি গোসল কইরা বাড়ি যাই.. আর একটু পর সন্ধ্যা হইয়া যাইবো..

-বাড়িতে তো যাবিই.. অহন তুমি যেহেতু পানির ভিতরে নাইমা প্রসাব সেহেতু একবার তোমারে শিখাইয়া দেই…

-কেমনে শিখায়বি আমারে? আমি কি অহন ছোট আছি?

-তুমি চিন্তা কইরো না আম্মা, আমি হাত পারতাছি তুমি আমার হাতের উপরে অবউৎ কইরা হইয়া পড়.

-আচ্ছা দাঁড়া, দেখিস আবার আমারে ছাইড়া দিস না তাহলে কিন্তু ডুইবা যামু.. মা চটি গল্প

তারপর মা আমার পেতে রাখা দুই হাতের উপর এসেই প্রথম হয়ে শুয়ে হাত এবং পা দিয়ে সাঁতার কাটার মত করতে লাগলো। কিন্তু এদিকে আমার এক হাত মায়ের বুকের কিছুটা উপরে এবং গলা থেকে কিছুটা নিচে রাখা ছিল এবং অন্য একটি হাত আমার মায়ের তলপেটে বরাবর রাখা ছিল। তুমি ইচ্ছা করে আমার মাকে পানি থেকে উপরে ভাসিয়ে রাখছিলাম যাতে খুব কাছ থেকে আমি মায়ের পাছাটা দেখতে পারি। আমি যখন মাকে সাঁতার কাটাচ্ছিলাম ঠিক তখন খেয়াল করলাম আমার মায়ের পাছাটা আসলেই খুব সুন্দর।

আমার মনটা বারেবারে মার পাছার দিকে টানছিল। মনে হচ্ছিলো এখনই মার পাছায় একটা চুমু বসিয়ে দি। কারণ পাছাটা আমার মুখে খুব কাছাকাছি ছিল। আর পা নাড়াচাড়া করার ফলে পাছার দুটো মাংসপিণ্ড যেন বারবার লড়েচড়ে উঠছিল। যার ফলে আমার উত্তেজনা আরও বেড়ে উঠছিল। কতক্ষণ যমুনা মুগ্ধ হয়ে আমার পাছা দেখছিলাম সেটা আমার খেয়াল নেই। একটা সময় মনে পড়লো আমিতো মায়ের বুকের নিচে হাত দিয়ে আছি চেষ্টা করলে হয়তো মায়ের দুধ ধরে ফেলতে পারবো। মা চটি গল্প

তাই চেষ্টা করলাম মায়ের বুকের নরম মাংস ধরার জন্য। আপনার এখান থেকে শরীর কিছুটা নিচে নামতেই আমার হাতের সঙ্গে মায়ের দুধের স্পর্শ টের পেলাম। যে আমি মায়ের নরম দুধ একটাকে খামচে ধরে হাল্কা চাপ দিলাম ঠিক তখনই হয়তো বা বুঝতে পেরেছে এবং আমাকে তাড়া দিতে লাগল। এবং বলতে লাগল “অহন হইছে…. সল হইসে আমাকে গোসল করা… অহন বাড়ি যাইতে হইবো বেশি দেরি হলে সন্ধ্যা হইয়া যাইবো…”

তারপর কোন উপায় না দেখে আমি মাকে পারে নিয়ে আসলাম এবং ঘাটলা তুলে দিলাম। যখন মা পানি থেকে ঘাটলেও ছিল তখন মার পাছা পুরো আমার বুক বরাবর ছিল আমি এক নজরে মনে হলো আমার পুরো পাছাটা আমার চোখে আটকে গেল।। এই বয়সেও আমার মার পাছা কি সুন্দর দেখতে। তারপর আমিও উঠে গায়ের দুইবার পানির গেলে সেখান থেকে মাদার নামে বাড়ির উদ্দেশ্যে রওনা হলাম।।

আমি উঠে একটু আড়ালে গিয়ে লুঙ্গি পড়ে নিলাম এবং মা সেখান থেকে তার জামা কাপড় পাল্টানো শুরু করল।। আমি চাইছিলাম সেখানে দাঁড়িয়ে দাঁড়িয়ে দেখব কিন্তু মা আমাকে বললো”জাভা জান তুই বাড়ি যা আমি কাপড়টা পরাইয়া তার পরে আইতাছি… তুই এখন বাড়ি যা… আমার লেগে দাঁড়াইতে ভুলবো না… মা চটি গল্প

-কিন্তু আম্মা একলগে গেলে কি হইব?

-আরে মগা পোলা… আমি এখানে কাপড় বদলাইয়া তারপর ওই কাপড় দিমু তারপরে বাড়ি যাবো… তুই তাড়াতাড়ি বাড়ি যা..

-আচ্ছা ঠিক আছে আমি যাইতাছি।

কিন্তু তারপরেও আমি সেখান থেকে বাড়ি ফেরত গেলাম না একটু আড়ালে গিয়ে মাকে দেখতে লাগলা্ম কারন আমার ইচ্ছা মাকে একবার বিবস্ত্র অবস্থায় পুরো ল্যাংটো অবস্থায় দেখব। কিন্তু আমার মা হয়ত বুঝতে পেরেছি যে আমি বাড়ি যাই নি এবং তাকে লুকিয়ে দেখছি। আসলে ছোটখাটো কিছু ঘটনা ঘটার পর মা আমার উপর কেন যেন একটু বেশি নজর রাখতে শুরু করেছে। ফলে লুকিয়ে-চুরিয়ে মাকে দেখার কাজটাও আমার কাছে কঠিন হয়ে পড়েছে ‌ মা এমন ভাবে তার কাপড় বদলাতে একটা ফাঁকফোকর দিয়ে কোন কিছু দেখতে পেলাম না। মা চটি গল্প

তারপরে মা তার কাপড়চোপড় গুলো ধুয়ে সেখান থেকে উঠে আসছিল এবং আমি আস্তে করে সেখান থেকে কেটে পরি এবং বাড়িতে দৌড়ে চলে এসে আমার জামা কাপড় গুলো বদলে সোজা দাদা-দাদির ঘরে চলে যাই এবং তাদের সঙ্গে একটা বিষয় আলাপ আলোচনা করতে থাকি। মানে তেমন কোনো আলাপ নয় শুধু তাদের মনোযোগ আকর্ষণ করার জন্য। ঠিক তখনই মা বাড়িতে এসে পড়ল এবং তার ভিজে জামা কাপড় গুলো ছড়িয়ে দিয়ে তারপর আমাদের গল্পের আড্ডার মাঝখানে এসে একবার দেখে গেল যে আমরা কি করছি।

তারপর আবার মা তার ঘরে চলে গেল। দাদা দাদির সঙ্গে গল্প করতে থাকলেও তখন আমার মন গিয়েছিল মায়ের উপর। কি জানি আজকের ঘটনার পর মা কি মনে করবে আমায়?কে জানে পায়ের ভিতর থেকে তার কাম জালা আমি বৃদ্ধি করতে পারলাম কিনা? চিন্তা করলাম আজ থেকে মায়ের সঙ্গে এমন রসিকতার পরিমাণ আরো বাড়িয়ে দেবো.. যদি মানা মনে মনে আমার জন্য কামনা করে থাকে তাহলে অবশ্যই একদিন না একদিন মাকে আমার হাতের মুঠোয় নিয়ে নিতে পারব। মা চটি গল্প

মাকে আজীবনের জন্য আমার ভালোবাসা করে রেখে দেবো।সন্ধ্যা গড়িয়ে রাত হয়েগেছে। সেই সময় মা জোরে ডাক দিয়ে আমায় বলল ” ওই রহিম, খাবার বারসি…. তাড়াতাড়ি আয় তোর দাদা দাদী রে খাবার দিয়ে তারপর তাড়াতাড়ি খাইয়া ল…”

-আইতাছি….

-জলদি আয়, গরম গরম ভাত বাড়ছি… তোর দাদা দাদীর লেইগা ভাত লইয়া যা…

কেমন লাগলো গল্পটি ?

ভোট দিতে হার্ট এর ওপর ক্লিক করুন

সার্বিক ফলাফল 4.2 / 5. মোট ভোটঃ 213

কেও এখনো ভোট দেয় নি

Leave a Comment